Thursday, April 11, 2019

নতুন ইউটিভ চ্যানেল স্টার্ট

এই ব্লগটা যখন শুরু করা হয় তখন আমি ভার্সিটিতে পড়তাম । ভার্সিটিতে আমি কনটেস্ট ট্রনিং প্রোগ্রামের সাথে যুক্ত ছিলাম । মাঝেমধ্যেই জুনিওরদের ক্লাস নিতাম, কিছু সময়ের জন্য আহসানউল্লাহ ইউনিভার্সিটির ট্রেইনারও ছিলাম। ব্লগ স্টার্ট করার একটা মোটিভেশন ছিল আমি যা ক্লাস নিতেছি তা যেন পরবর্তী সময়ে যে কেউ চাইলে আবার দেখে নিতে পারে প্লাস বাংলাতে প্রোগ্রামিং কনটেস্টের জন্য ব্লগ বলতে ফাহিম ভাইয়া আর সাফায়াত ভাইয়ার ব্লগ ছিল , অবশ্যই সেগুলা অনেক ভাল ছিল তাও আমার কাছে মনে হইত আমার নিজেরও কিছু কনট্রিভিউট করা উচিত তাই এই ব্লগ । এখন যেহেতু আমি সফটওয়্যার ফার্মে জব করতেছি আবার আমি উইকেন্ডে  সাউথ ইস্ট ইউনিভার্সিটিতে ক্লাসও নেই ।  আমার এখন  আর কনটেস্ট প্রোগ্রামিং এ সময় দেওয়া হয় না আবার কিছু লিখাও হয় না । যদিও একসময় এই জিনিসটা আমি অনেক উপভোগ করতাম । ভার্সিটিতে ক্লাস নেওয়ার একটা সুবিধা হইছে এখন আবার আগে পড়া বিসয়সমুহ দেখা হচ্ছে । বিগত কয়েক সেমিস্টার যাবত আমার ছাত্র-ছাত্রীদের একটা ডিমান্ড হচ্ছে ওদের ক্লাসের টপিক ইউটিউভ এ ভিডিও করে কেন দেওয়া হয় না তাতে তাদের অনেক সুবিধা হয় । ভিডিও ম্যাকিং , এডেটিং প্লাস এক্সট্রা আরোও কিছু সময় দেওয়াতে আমার সব সময় অনেক আলসামি  কাজ করে এবং এতদিন জিনিসটা আমি না করেই পার পাইতে চাচ্ছিলাম  আর এইসব ব্যাপারে আমার আগ্রহ বা ইচ্ছার ও ঘাটতি আছে । এই সিমিস্টারে নানা সমস্যার কারণে অনেক ক্লাস মিস হচ্ছিল এবং স্বাভাবিকভাবেই সিলাবাসের সব পড়ানো যাচ্ছিল না , তাই কিছুটা বাধ্য হয়েই আমার ভিডিও বানাইতে হচ্ছে, ক্লাসের টপিক এবং খুবই ব্যাসিক এলগরিদমের । ক্লাসে সবার সাথে কথা বলতে বলতে একটা অভ্যাস হয়ে গেলেও স্কিন কাস্ট করে কিছু বানাইতে গেলে অনেক বিপত্তি । আর আমি নিজে খুব গুছিয়ে কথাও বলতে পারি বলে আমার মনে হয় , কথা বলার সময় অনেক জড়তা কাজ করে । যাই হোক আমি কিছু ভিডিও করা ফেলছি , কোন প্রকার এডেটিং কিছু করা ছাড়া যেহেতু আমি এইসব কিছু পারি না । সাউথ ইস্ট ইউনিভার্সিটিতে মিড এর পর যে টপিকগুলা পড়ানোর কথা ছিল এই গুলানিয়ে মুলত ভিডিও বানানো হইছে, আমার এই ব্লগ অনেকেই দেখি অনুসরণ করেন । হয়তো তাদের সবাই কনটেস্ট প্রোগ্রামিং এর সাথে যুক্ত । সমালোচনা মানুসজনকে আরোও ভাল করে তুলে, যেহেতু স্টুডেন্ট এর জন্য বানানো তাই তারা খুব একটা সমালোচনা করতেছে না, তাই এইখানে আমার চ্যানেলের লিংক দেওয়া , যারা ব্লগটা ফলো করেন তাদের সমালোচনা কাম্য , চ্যানেলের লিঙ্ক 

2 comments:

  1. Strange "water hack" burns 2lbs overnight

    At least 160000 men and women are losing weight with a simple and SECRET "water hack" to drop 1-2 lbs each night in their sleep.

    It's very simple and works with anybody.

    Here are the easy steps for this hack:

    1) Hold a glass and fill it up with water half full

    2) Then use this amazing hack

    so you'll become 1-2 lbs skinnier as soon as tomorrow!

    ReplyDelete
  2. Admission Tune is one of the famous educational platforms in BD. We generally provide circular, study, tips and tricks, health and blogging idea. We also offer online courses both premier and free. We publish useful content for our readers such as educational, technology, higher education and vice-versa. We started our journey in 2021.

    ReplyDelete